শিরোনাম :

প্রচ্ছদ » সাহিত্য

গাইবান্ধায় ‘দুই বাংলার কবিতা উৎসব’

সোম, ১৪ মার্চ'২০১৬, ২:৩৪ অপরাহ্ন


গাইবান্ধায় ‘দুই বাংলার কবিতা উৎসব’  
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের আয়োজনে শুক্রবার দুপুরে গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে ‘দুই বাংলার কবিতা উৎসব’।
এ উপলক্ষে শুক্রবার দুপুরে এক বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। এতে ভারতের কবিরা ছাড়াও গাইবান্ধা, রংপুর ও ঢাকার আমন্ত্রিত কবি ও সাংস্কৃতিক কর্মীরা অংশ নেন।
সংগঠনের গাইবান্ধা জেলার সভাপতি কবি পিটু রশিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন― পশ্চিমবঙ্গ থেকে আগত কবি অরূপ কান্তি পান্ডে, ড. ভারতী বন্দোপাধ্যায়, সেলিনা রশিদ, স্থানীয় লেখক-কবি মশিয়ার রহমান খান, অধ্যাপক মাজহারউল মান্নান, গাঙচিলের সংগঠক খান আকতার হোসেন, মহিলা পরিষদ নেতা রিক্তু প্রসাদ ও শাহনাজ আমিন মুন্নী প্রমুখ।
পরে কবিতা পাঠে অংশ নেন অঞ্জলী রানী দেবী, রজত কান্তি বর্মন, দেবাশীষ দাশ দেবু, শাহ আলম বাবলু, অমিতাভ দাশ হিমুন, মোহাম্মদ আমিন, মাহমুদা বিথী, আবদুল করিম, সাধন চন্দ্র বর্মন, মমিন আকন্দ প্রমুখ।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কবি অরূপ কান্তি বলেন, ‘ভাষা ও সংস্কৃতির বন্ধনে দুই বাংলার কবি, লেখক ও সাংস্কৃতিক কর্মীরা নিবিড়ভাবে বাধা পড়েছেন। এই সম্পর্ক চিরকালের। তাই এপার বাংলার কবিদের আমন্ত্রণে ওপার বাংলার কবিরা ছুটে এসেছেন।’
গাইবান্ধা ছাড়াও পশ্চিমবঙ্গের কবিদের অংশগ্রহণে রাজশাহী, নাটোর, বগুড়া, দিনাজপুর, রংপুর, লালমনিরহাট, চাঁপাইনবাবগঞ্জ, দর্শনা, চুয়াডাঙ্গায় গাঙচিল ছয় দিনব্যাপী এই কবিতা উৎসবের আয়োজন করেছে। 




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close