শিরোনাম :

প্রচ্ছদ » সম্পাদকীয়

কর্মী নেবে না মালয়েশিয়া

শুক্র, ১৮ মার্চ'২০১৬, ৯:৫৭ অপরাহ্ন


কর্মী নেবে না মালয়েশিয়া   
সরকারের সাথে সরকারের চুক্তির পরপরই মালয়েশিয়া সরকার চুক্তিটি স্থগিত ঘোষণা করায় দেশটিতে ১৫ লাখ শ্রমিক পাঠানোর স্বপ্নটি ভেঙে যেতে বসেছে বাংলাদেশের। যার মুখ থেকে বিপুল সংখ্যক এই কর্মী নেওয়ার হাক ডাক ছিল শেষ পর্যন্ত দেশটির সেই উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে থাকা ড. আহমদ জাহিদ হামিদির মুখ থেকেই ঘোষণা এলো বাংলাদেশ থেকে ১৫ লাখ কর্মী নেওয়ার সিদ্ধান্তটি স্থগিত করা হয়েছে। মন্ত্রিসভার বৈঠক শেষে ড. আহমদ জাহিদ হামিদি এই তথ্য জানান।
যতদূর জানা গেছে, বর্তমান সময়ে যেসব বিদেশি শ্রমিক মালয়েশিয়ায় অবস্থান করছেন, তাদের মধ্যে যাদের ওয়ার্ক পারমিট নেই বা পারমিটের মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, অনুমতির জন্য বা মেয়াদ বৃদ্ধির জন্য তাদেরকে আবেদন করার সুযোগ দিয়েছে দেশটির মন্ত্রীসভা। সম্ভবত তাদের মধ্য থেকেই আপাতত কর্মী নিয়োগ করা হবে।
যতদূর জানা যায় ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশের সাথে চুক্তি করে পরদিন তা স্থগিত করার পিছনে সে দেশের কিছু লবির ভূমিকা রয়েছে। যদিও দেশটির মানবসম্পদমন্ত্রী বলেছেন এই স্থগিতাদেশের কোনো প্রভাব পড়বে না বাংলাদেশের সাথে সম্পাদিত চুক্তির। আর সে কারণে বাংলাদেশপক্ষ এখনো আশাবাদী মালয়েশিয়ায় কর্মী পাঠানোর বিষয়ে। তবে সরকার বিষয়টি সম্পর্কে মুখ না খোলায় যে মানুষগুলো মালয়েশিয়ায় যাওয়ার আকাঙ্ক্ষায় দিন গুনছিল তাদের স্বপ্নই ভেঙে যেতে বসেছে। আমরা আশা করব সরকার সাধিত চুক্তিটি বাস্তবায়নে চেষ্টা চালিয়ে যাবে।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close