শিরোনাম :

প্রচ্ছদ » প্রবাস বাংলা

সিঙ্গাপুরে ৮ বাংলাদেশি আটক, দেশে ‘হামলার পরিকল্পনা’

মঙ্গল, ০৩ মে'২০১৬, ৬:১৮ অপরাহ্ন


সিঙ্গাপুরে ৮ বাংলাদেশি আটক, দেশে ‘হামলার পরিকল্পনা’  
সিঙ্গাপুরে আট বাংলাদেশিকে আটক করেছে দেশটির কর্তৃপক্ষ। তাদের সিরিয়ায় গিয়ে তাদের আইএসে যোগদানের পরিকল্পনা ও বাংলাদেশের হামলার পরিকল্পনা ছিল বলে জানিয়েছে সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 
 
মঙ্গলবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে,  ইন্টারনাল সিকিউরিটি অ্যাক্ট (আইএসএ) এর অধীনে গত এপ্রিলে তাদের গ্রেফতার করা হয়। 
 
গ্রেফতাকৃতরা হলেন, রাহমান মিজানুর (৩১), মামুন লিয়াকত আলি (২৯), সোহাগ ইব্রাহিম (২৭), মিয়া রুবেল (২৬), জামান দৌলত (৩৪), ইসলাম শরিফুল (২৭), মো.জাবাত কায়সার হাজী নুরুল ইসলাম সওদাগর (২৯) ও সোহেল হাওলাদার ইসমাইল ইসমাইল হাওলাদার ( ২৯)। 
 
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আটকৃতদের মধ্যে মিজানুর সিঙ্গাপুরের এস-পাস হোল্ডার। বাকিরা ওয়ার্ক পারমিট হোল্ডার। এরা সবাই স্থানীয় নির্মাণ  ও সামুদ্রিক শিল্পে কাজ করছেন। 
 
চ্যানেল নিউজ এশিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, গত মার্চে মিজানুর ইসলামিক স্টে ইন বাংলাদেশ (আইএসবি) নামে একটি গোপন সংগঠন গঠন করে।
আটককৃতরা সবাই ঐ সংগঠনের সদস্য। আটককৃতরা আইএসে যোগদানের প্রচেষ্টা করেছিল। কিন্তু তারা বুঝতে পারে সিরিয়ায় যাওয়া তাদের জন্য কষ্টকর হয়ে যাবে। তারা দেশে ফিরে শক্তি প্রয়োগ করে ‘সরকারকে উৎখাত’ করার দিকে মনোযোগ দেয়। 




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close