শিরোনাম :

প্রচ্ছদ » প্রবাস বাংলা

হত্যার হুমকি পেয়েছিলেন টিউলিপ সিদ্দিক

শনি, ১১ Jun'২০১৬, ১২:০৪ অপরাহ্ন


হত্যার হুমকি পেয়েছিলেন টিউলিপ সিদ্দিক  
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও ব্রিটিশ এমপি টিউলিপ রেজওয়ানা সিদ্দিককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। সম্প্রতি ‘সানডে টাইমস’কে এক সাক্ষাত্কারে টিউলিপ জানান, শুধু হত্যার হুমকি নয়; দীর্ঘদিন ধরেই অনলাইনে তাঁকে উদ্দেশ্য করে নানা ধরনের কটূক্তি করা হচ্ছে। এই ‘অনলাইন-সহিংসতা’ নারী কীভাবে মোকাবিলা করবে, সেজন্য প্রশিক্ষণের ব্যবস্থা করতে ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সানডে টাইমসকে বলেন, ‘হুমকি দিয়ে আমাকে বলা হয়েছে, ‘আপনি কেন হিজাব পরেন না? সুযোগ পেলে আপনাকে হত্যা করব।’ গত বছরের মে মাসে হ্যাম্পস্টিড ও কিলবার্ন আসনে লেবার পার্টি থেকে এমপি নির্বাচিত হন টিউলিপ। কিছুদিন আগে কন্যা সন্তানের মা হয়েছেন তিনি। পার্লামেন্টে প্রথম বছরে তিনি অভিনন্দনের পাশাপাশি নানা ধরনের কটূক্তির শিকার হচ্ছেন তিনি। নির্বাচনী প্রচারণার শুরুর দিকেই একজন তাঁকে উদ্দেশ্য করে লিখেছিল, আপনার নামের (মুসলমান) কারণেই ব্রিটিশ তরুণরা নির্বাচনে আপনাকে ভোট দেবে না। টুইটারে কেউ কেউ বলেছে, আপনি হয় মা না হয় একজন এমপি। আপনি একইসঙ্গে এই দুই দায়িত্ব পালন করতে পারেন না।
 
টিউলিপ জানান, মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে মন্তব্য করেও তোপের মুখে পড়েন তিনি। ওই সময় মুসলানদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছিলেন ট্রাম্প। প্রতিক্রিয়ায় টিউলিপ মন্তব্য করেছিলেন, ট্রাম্পকেও যুক্তরাজ্যে প্রবেশ করতে দেওয়া উচিত নয়।
 
ওই মন্তব্যের পর টিউলিপকে একজন টুইটারে লেখে, আপনি একজন নগণ্য নারী। আপনার কথাবার্তা সাত বছরের শিশুর মতো। আপনি কোনো কথা বলবেন না। টিউলিপ বলেন, তিনি কখনো এসব কটূক্তির জবাব দেননি। তাঁর কাছে মনে হয়েছে, জবাব দিলে এসব ঘটনা আরো বাড়ত।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close