শিরোনাম :

প্রচ্ছদ » রাজনীতি

খালেদা জিয়া ক্ষমা চাইলে ঐক্য হতে পারে : হানিফ

সোম, ০৪ Jul'২০১৬, ১২:২৫ পূর্বাহ্ন


খালেদা জিয়া ক্ষমা চাইলে ঐক্য হতে পারে : হানিফ  
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বিএনপি চেয়ারপারসনের বেগম খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহ্বান প্রত্যাখান করে বলেছেন, তিনি (খালেদা জিয়া) আগে যুদ্ধাপরাধীদের সঙ্গ ত্যাগ করুক। অতীত ভুলের জন্য অনুশোচনার বহিঃপ্রকাশ করুক। তাহলে ওনার সঙ্গে আমাদের ঐক্য হতে পারে। কারণ জাতীয় ঐক্য আমরাও চাই।
 
রবিবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়া জানাতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, অবশ্যই জাতীয় ঐক্যের প্রয়োজন আছে। এটা আমরাও মনে করি। কিন্তু জাতীয় ঐক্য হবে কার সঙ্গে? যিনি জঙ্গি লালন করছেন, জঙ্গি পৃষ্ঠপোষকতা করছেন, সন্ত্রাসী কর্মকাণ্ড পৃষ্ঠপোষকতা করছেন তার সঙ্গে? তাহলে তার সঙ্গে কিভাবে জাতীয় ঐক্য সম্ভব?
 
মাহবুব উল আলম হানিফ বলেন, আজকে খালেদা জিয়া বেশ কিছু ভাল কথা বলেছেন। কিন্তু ওই বক্তব্য শুনে দেশবাসীর সঙ্গে আমরাও অবাক হয়েছি। কারণ তিনি বলেছেন, কোন বিবেকবান মানুষ এ সকল হত্যাকাণ্ড ঘটাতে পারে না। তার এই কথাগুলো সুন্দর ও মূল্যবান। কিন্তু এসব কথা বলছেনটা কে? যিনি এক বছর আগেও সরকারবিরোধী হরতাল ধর্মঘটের ডাক দিয়ে পেট্রোলবোমা ও আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষকে হত্যা করেছেন।
 
খালেদা জিয়ার সমালোচনা করে হানিফ বলেন, বাংলাদেশে সকল সন্ত্রাসী কর্মকাণ্ডের উৎস বেগম জিয়া। আমরা তার সময়ে বাংলা ভাইয়ের উত্থান দেখেছি। একই দিনে একই সঙ্গে ৬৩ জেলায় ৫শত বোমা হামলার ঘটনার মধ্য দিয়ে দেশে জঙ্গি সন্ত্রাসীর উত্থান দেখেছি। ২১ শে আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা দেখেছি।
 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুনন্নাহার লাইলী, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close