শিরোনাম :

প্রচ্ছদ » দেশের খবর

১৫ মিনিট পর চালক বুঝলেন বগি ছাড়াই চলছে ট্রেন

সোম, ০৪ Jul'২০১৬, ১২:২৯ পূর্বাহ্ন


১৫ মিনিট পর চালক বুঝলেন বগি ছাড়াই চলছে ট্রেন  
রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া লাল-সবুজের ট্রেনটা বগি ফেলে শুধু ইঞ্জিনটা চলে গেল।  
 
রবিবার বিকেল ৪টা ৫০ মিনিটে রাজশাহীর আড়ানি ও নাটোরের আবদুলপুর স্টেশনের মাঝখানে এ ঘটনা ঘটে। পদ্মা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনটা বগি ফেলে চলে যায়। ঘটনার ১৫ মিনিট পরে চালক বুঝতে পেরে ইঞ্জিন নিয়ে এসে আবার বগি নিয়ে যায়।
 
রেলওয়ে সূত্রে জানা গেছে, বিকেল ৪টার সময় পদ্মা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। ট্রেনের একজন যাত্রী ছিলেন নাটোরের তমালতলা কৃষি ও কারিগরি কলেজের উপাধ্যক্ষ বাবুল আকতার।
 
তিনি জানান, রাজশাহীর আড়ানি স্টেশন পার হওয়ার পরে বগি ফেলে ইঞ্জিন চলে গেছে। বগিটা আড়ানি ও আবদুলপুর স্টেশনের মাঝখানে নাটোরের লোকমানপুর এলাকায় থেমে থাকে। বগি ফেলে ইঞ্জিন চলে যাওয়ার সঙ্গে সঙ্গে যাত্রীরা হইচই শুরু করেন। স্থানীয় উৎসুক জনতা এ সময় ট্রেনটির কাছে ভিড় জমায়।
 
বাবুল আকতার জানান, যেখানে ট্রেনটি দাঁড়িয়ে যায়, সেখানে এই ট্রেন কখনো দাঁড়ায় না। এ জন্য স্থানীয় লোকজন ট্রেনটি দেখতে ভিড় করে। যাত্রীরা ফোন করে বিভিন্ন জায়গায় ট্রেনের সমস্যার কথা জানাতে থাকেন। প্রায় আধা ঘণ্টা পর ইঞ্জিনটি ফিরে আসে।
 
এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল এর প্রধান পরিবহন কর্মকর্তা বেলাল উদ্দিন জানান, কয়েক দিন আগে ভারত থেকে নিয়ে আসা লাল-সবুজ রঙের বগি নতুন হলেও ইঞ্জিনটা আগেরই রয়ে গেছে। বগি ও ইঞ্জিন দুইটা দুই প্রযুক্তির হওয়ার কারণে তাদের কর্মীরা এখন এর ব্যবহারটা ঠিকমতো বুঝে উঠতে পারেননি।
 
তিনি বলেন, ৪টা ৫০ মিনিটের সময় এ ঘটনা ঘটেছে। ৫টা ১৭ মিনিটের সময় ইঞ্জিন আবার ফিরে এসে বগি নিয়ে গেছে। এতে কারও কোনো বিপদ হয়নি।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close