শিরোনাম :

প্রচ্ছদ » দেশের খবর

কক্সবাজারে বৌদ্ধভিক্ষুকে কুপিয়ে জখম

বুধ, ১৩ Jul'২০১৬, ৯:০২ অপরাহ্ন


কক্সবাজারে বৌদ্ধভিক্ষুকে কুপিয়ে জখম  
কক্সবাজার শহরে বৌদ্ধ ভিক্ষুকে কুপিয়েছে সন্ত্রাসীরা। ক্যাং পরিচালনা কমিটির জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আশংকাজনক অবস্থায় আহত ভিক্ষুকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
 
বুধবার ভোর ৫টার দিকে শহরের উইমাহাটারা ক্যাং এর বৌদ্ধভিক্ষু উপেনদিতাকে (৭৭) ক্যাং এর ভেতরে ঢুকে সন্ত্রাসীরা কুপিয়ে পালিয়ে যায়। 
 
বৌদ্ধভিক্ষুর সেবায় নিয়োজিত থাকা ৯ বছরের ছেলে থুইসা মং বলেন, 'ভোরে ভান্তের কাপড় পরিহিত এক ব্যক্তি গেইট খোলার জন্য বললে আমি গেইট খুলে দিই। তিনি আমাকে ২০ টাকা দিয়ে নাস্তা নিয়ে আসার জন্য দোকানে পাঠান। পরে এসে দেখি লোকটি নাই, ভিক্ষু উপেনদিতা রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। 
 
ক্যাং এর নিচতলায় থাকা কলেজছাত্র অংছাইং মারমা বলেন, 'ভিক্ষুর চিৎকার শুনে আমি যেতে চাইলে সন্ত্রাসীরা বাধা দেয়। তখন বাইরে এসে ক্যাং পরিচালনা কমিটির নেতাদের খবর দিই। ততক্ষণে সন্ত্রাসীরা পালিয়ে যায়। 
 
ক্যাং পরিচালনা কমিটির সভাপতি মংথাছিন বলেন, 'আমরা খবর পেয়ে সাড়ে ৬ টার দিকে ক্যাং এ এসে দেখি ভিক্ষু রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। আমরা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসি। 
 
পুলিশ সুপার শ্যামল কুমার নাথ ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, 'ঘটনার কারণ বের করা হচ্ছে। কমিটির নেতাদের মৌখিক অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত মংয়িনকে গ্রেফতারের অভিযান চলছে।'




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close