শিরোনাম :

প্রচ্ছদ » অপরাধ

ডেসটিনির এমডিসহ ২ জনের জামিন স্থগিত

সোম, ২৫ Jul'২০১৬, ১:০৬ অপরাহ্ন


ডেসটিনির এমডিসহ ২ জনের জামিন স্থগিত  
 অর্থ পাচারের দুটি মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনকে শর্তাসাপেক্ষে দেওয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছে দুদক। আগামী রবিবার প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চে এই আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে।
 
গতকাল রবিবার আপিল বিভাগের চেম্বার আদালতে দুদকের এই স্থগিত আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। ডেসটিনির পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। শুনানি শেষে চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার দুদকের আবেদনটি নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। একইসঙ্গে এ সময়ের মধ্যে আসামিদের কারামুক্তিতে আইনগত কোনো পদক্ষেপ না নেওয়ার জন্য আদালত আইনজীবীদের বলেছে বলে জানান দুদক কৌঁসুলি।
 
২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনসহ ২২ জনের বিরুদ্ধে দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেশন (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্য থেকে তিন হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাত্ করে পাচারের অভিযোগে রাজধানীর কলাবাগান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে এই মামলা করা হয়। বুধবার এই মামলায় হাইকোর্ট তাদের জামিন মঞ্জুর করে।



এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close