শিরোনাম :

প্রচ্ছদ » খেলাধুলা

নতুন নিয়মে সাব্বিরের জরিমানা

বুধ, ২৮ সেপ্টেম্বর'২০১৬, ২:৩৬ পূর্বাহ্ন


নতুন নিয়মে সাব্বিরের জরিমানা  
আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে চলাকালীন ম্যাচ আম্পায়ারদের সাথে অসদাচরণের কারণে জরিমানার কবলে পড়েছেন বাংলাদেশের তরুণ ব্যাটসম্যান সাব্বির রহমান। ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে সাব্বিরকে।
 
সেই সাথে আচরণবিধির নতুন নিয়মে দু’টি ‘ডিমেরিট পয়েন্ট’ যোগ হয়েছে সাব্বিরের নামের পাশে।  এক বিজ্ঞপ্তিতে সোমবার এ কথা জানায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। রবিবার সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছিলো আফগানিস্তান। এসময় একটি এলবিডব্লু নিয়ে আম্পায়ার শরফুদ্দৌল্লার সাথে অসদাচরন করেন সাব্বির। তা ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের নজরে পড়ে। অবশ্য ম্যাচ রেফারির কাছে এমন আচরণের কথা অকপটে স্বীকারও করেন সাব্বির।
 
তাই এ ঘটনা নিয়ে কোন শুনানির প্রয়োজন পড়েনি। এজন্য শুনানি ছাড়াই সাব্বিরকে ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। জরিমানার পাশাপাশি আইসিসির নতুন নিয়ম আচরণবিধি অনুযায়ী দু’টি ‘ডিমেরিট পয়েন্ট’ যোগ হচ্ছে সাব্বিরের জন্য। আগামী ২৪ মাসের মধ্যে ‘ডিমেরিট পয়েন্ট’ চার বা বেশি হলে এক বা একাধিক ম্যাচ নিষিদ্ধ হবেন সাব্বির।
 
টেস্ট, ওয়ানডে ও টি-২০ যেকোন ফরম্যাটেই নিষিদ্ধ হতে পারেন তিনি। যেই ফরম্যাটের খেলা আগে আসবে সেখানেই নিষিদ্ধ হবেন সাব্বির। গত ২২ সেপ্টেম্বর থেকে আচরণবিধির উপর এই নতুন নিয়ম কার্যকর করেছেন আইসিসি।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close