শিরোনাম :

প্রচ্ছদ » অন্যান্ন

আদরে শুধু সুখ নয়, স্বাস্থ্যও ভাল হয়

রবি, ১৬ অক্টোবর'২০১৬, ১২:২২ পূর্বাহ্ন


আদরে শুধু সুখ নয়, স্বাস্থ্যও ভাল হয়  
আদর সবসময় মনের সুখ নয়, শরীরের সুখ নয়। স্বাস্থ্যের সুখ বটেও। চিকিৎসকরা বলছেন, রোজ রাতে নিয়ম করে দাম্পত্য সুখ ভোগের অনুশীলন ক্যালোরি ঝরাতে সাহায্য করে।

ভোর বেলা উঠে ক্যালোরি ঝরাতে রাস্তায় না দৌড়লেও হয়। হালকা ব্যয়াম হবে এতেই।

❏‌ একদিন যৌন মিলনের অর্থ কিন্তু অনেকটা শরীর চর্চা করা। চিকিৎসকরা বলছেন একজন মানুষ রাতে যদি ১৫ মিনিট থেকে ৩০ মিনিট যৌন মিলনে সময় কাটান, তাহলে সেটা সকালে ১৫ মিনিট আস্তে জগিং করার সমান বা ৩০ মিনিট হাঁটার সমান। এক একবারে গড়ে মোট ৯০ ইউনিট ক্যালোরি খরচ হয় প্রতি রাতে।

❏‌ মনে রাখা জরুরি, এভাবে কিন্তু বিপুল ওজন কমানো বা পেশী বহুল শরীর তৈরি করা সম্ভব নয়। কারণ এর ফলে, সামান্য ক্যালোরি ঝরে মাত্র। পেশীবহুল শরীর বানাতে আরও জোরদার ব্যায়াম দরকার।

❏‌ রাতে আদরের সময়ে কম করে ৮৫ থেকে ১০০ ইউনিট ক্যালোরি ঝরার সম্ভবনা থাকে। সেক্ষেত্রে আপনাকে নতুন নতুন পোস ট্রাই করতে হবে। এমনটা করলে একদিকে যেমন শরীরের নানা অংশের পেশীর ব্যয়াম হবে তেমনই আপনার সঙ্গীরও মন ভরবে আনন্দে। নতুন কিছু কার না ভাল লাগে!‌

❏‌ এক রাতেই একাধিকবার সেক্স করতে চান না অনেকেই। বলেন, এতে শরীরের ক্ষতি হয়। কিন্তু না, চিকিৎসকরা বলছেন, একবার কাজ সারা হলে কিছুক্ষণ বিরতি নিন। বিরতি মিনিট তিরিশেকের হলেই চলবে। এই সময়ের মধ্যে আপনার শরীরের  ক্ষমতা ফিরে আসবে। ফলে আপনিও আবার স্বচ্ছন্দে কাজে নামতে পারবেন। শরীরের ক্ষতি হয় না এতে একটুও।



এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close