শিরোনাম :

প্রচ্ছদ » খেলাধুলা

হেরে যাচ্ছে বাংলাদেশ

সোম, ১৬ জানুয়ারী'২০১৭, ১১:০৮ অপরাহ্ন


হেরে যাচ্ছে বাংলাদেশ  
নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত শুরুর পরও শেষ পর্যন্ত হেরে যাচ্ছে বাংলাদেশ। প্রথম ইনিংস শেষে নিউজিল্যান্ডের থেকে এগিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে বড় ধরণের দুর্ভাগ্যের শিকার।
 
দ্বিতীয় ইনিংসে বেশ ভালভাবেই শুরু করে বাংলাদেশ। কিন্তু এ সময় হঠাৎ করেই আহত হয়ে মাঠ ছাড়েন ইমরুল। দুর্ভাগ্যের শুরু এখান থেকেই। চতুর্থ দিন শেষ হয় ৩ উইকেট হারিয়ে। পঞ্চম দিন মমিনুল হক, মুশফিক ও সাকিবের দিকে চেয়ে ছিল সবাই। কিন্তু তারা পূরণ করতে পারেনি সেই রানের চাহিদা। এমনকি ক্রিজে টিকে থাকতেও ব্যর্থ হয় তারা। মমিনুল ও সাকিব উভয় হয়েছেন ক্যাচ আউট। অন্যদিকে মুশফিক সাব্বিরকে সঙ্গে নিয়ে বেশ ধীর-স্থির ভাবে এগিয়ে নিচ্ছিল বাংলাদেশের ইনিংস। ফলে অন্তত পক্ষে ম্যাচ ড্র হওয়ার আশা দেখছিল অনেকে। কিন্তু সাউদির বল তার বাম কানের নিচে আঘাত করার সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পরেন প্রথম ইনিংসে ১৫৯ করা এই খেলোয়াড়। এরপর সাব্বির রহমান দ্রুত তার অর্ধ শতক সম্পন্ন করায় শেষ পর্যন্ত ১৬০ রানে পৌঁছায় বাংলাদেশের ইনিংস।
 
এদিকে বাংলাদেশের এই দুর্ভাগ্যকে কাজে লাগাতে চেষ্টা করে নিউজিল্যান্ড। ফলে শুরু থেকেই চলে তাদের ওয়ান ডে স্টাইলে ব্যাটিং। মিরাজের জোড়া আঘাতে টম ল্যাথাম ও জিট রেভেল আউট হয়ে গেলে খুনে মেজাজে ব্যাটিং শুরু করে উইলিয়ামসন।  স্ট্রাইক রেট বরাবরই ১০০ থেকে বেশি রেখে হাফসেঞ্চুরি সম্পন্ন করেন তিনি। তার সঙ্গী হিসেবে মাঠে নেমে রস টেইলরও ওয়ানডে স্টাইলে ব্যাটিং চালিয়ে যায়। ফলে রান রেট থাকে ৮ এর বেশি করে।
 
বর্তমানে নিউজিল্যান্ডের প্রয়োজনীয় রানরেট ৫.৩৭। সেখানে ওভার প্রতি ৬ রানের বেশি করে নিচ্ছে নিউজিল্যান্ডের এই জুটি।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close