শিরোনাম :

প্রচ্ছদ » খেলাধুলা

ক্রিকেটের রোনালদো বিরাট কোহলি'

বুধ, ১৮ জানুয়ারী'২০১৭, ১২:৪০ পূর্বাহ্ন


ক্রিকেটের রোনালদো বিরাট কোহলি'  
রোনালদো দীর্ঘদিন ধরে নিজেকে সেরার জায়গায় রেখেছেন। এটা অর্জন করা এতটাও সহজ নয়! কেবল পরিশ্রমের কারণে এটা সম্ভব হয়েছে। শুনেছি, রোনালদো বিশ্বের সবচেয়ে পরিশ্রমী ফুটবলার। এত কিছুর পরও পরিশ্রমী ফুটবলারের খেতাব পাওয়া সত্যিই বিশেষ কিছু। নিজের পরিশ্রম দিয়েই ও বিশ্বের অন্যান্য ফুটবলের সঙ্গে পাল্লা দিয়ে চলছে।’
 
ক'দিন আগে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদোর ভূয়সী প্রশংসা করে কথাগুলো বলেন বিরাট কোহলি।
 
আর এবার কোহলিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তুলনা করলেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেন। তার ভাষ্য, রোনালদোর মতোই পরিশ্রম করে বিশ্বসেরার জায়গায় এসেছেন কোহলি। এটা অবশ্যই অনেকেরই জানা যে, কোহলির সবচেয়ে প্রিয় ফুটবলারের নামও রোনালদো’ই।
 
স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাতকারে কথাগুলো বলেছেন নাসের হুসেন। তিনি আরও জানিয়েছেন, 'বিরাট মেসির চেয়ে রোনালদোকেই বেশি পছন্দ করে। প্রাকৃতিকভাবে মেসি নানান দক্ষতা পেয়েছেন। কিন্তু তাও কঠোর পরিশ্রমী হওয়ায় রোনালদোকেই পছন্দ বিরাটের। আর পরিশ্রমের প্রশ্নে বিরাটকে পছন্দ আমার। সে ক্রিকেটের রোনালদো।'
 
রোনালদোর মতো কোহলিকে নিয়েও অতীতে মানুষের ভুল বোঝাবুঝির ঘটনা ঘটেছে। নানা বিতর্কে তিনি জড়িয়েছেন। কিন্তু রোনাল্ডোর মতোই পরিশ্রম করে সফল হয়ে তিনি মন জয় করে নিচ্ছেন।
 
কোহলির সঙ্গে এখন তুলনা হচ্ছে শচিন টেন্ডুলকারেরও। রান তাড়া করার ব্যাপারে তিনি পুনেতেই পেরিয়ে গেলেন মাস্টার ব্লাস্টারও। রান তাড়া করতে গিয়ে ১২৪টি জেতা ইনিংসে শচিনের সেঞ্চুরি ছিল ১৪টি। সেখানে অনেক কম ইনিংসে (৬০টি) কোহলির সেঞ্চুরি হয়ে গেল ১৫টি। এটা শুধুই জেতা ম্যাচের হিসেবে। কিন্তু শচিনের মতো বিস্ময় বালক কখনও ছিলেন না কোহলি। ধাপে ধাপে তাকে এই প্রজন্মের সেরার স্তরে উঠতে হয়েছে।  
 
পুনের কোহলি ক্ল্যাসিক নিয়ে গোটা ক্রিকেটবিশ্বের মুগ্ধতা চলছে। এমনকি, ইংল্যান্ডের প্রাক্তন ও বিশেষজ্ঞরাও মন্ত্রমুগ্ধ। নাসের হুসেন এই সিরিজ শুরুর সময় কোহলির সমালোচনা করেছিলেন। সেই নাসেরও এখন প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close