শিরোনাম :

প্রচ্ছদ » আন্তর্জাতিক

স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল ট্রাম্পের

রবি, ০৫ ফেব্রুয়ারী'২০১৭, ১১:২০ অপরাহ্ন


স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল ট্রাম্পের  
সাতটি দেশ 'ঝুঁকিপূর্ণ' হিসেবে বিবেচিত হওয়ার তাদের বিরুদ্ধে দেয়া ট্রাম্প প্রশাসনের ভ্রমণ নিষেধাজ্ঞার নির্বাহী আদেশ স্থগিত করেছিল দেশটির আদালত। এবার সেই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করল ট্রাম্প প্রশাসন। বিবিসি জানায়, ওয়াশিংটনের ফেডারেল জজের নেয়া এই সিদ্ধান্ত বাতিল করার জন্য আবেদন করা হয়।
 
এর আগে ট্রাম্প ইরান, ইরাক, সিরিয়া, লিবিয়া, সোমালিয়া, সুদান এবং ইয়েমেনের ওপর ১২০ দিনের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেন। ট্রাম্পকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, মুসলমানদের লক্ষ্য করে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি, বরং দেশের নিরাপত্তার কথা বিবেচনায় রেখে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
 
অবশ্য এ কথা বলার এক সপ্তাহ আগে তিনি জানান, শরণার্থী নেয়ার ক্ষেত্রে খ্রিস্টানদের অগ্রাধিকার দেয়া হবে। এ সময় তিনি আরো বলেন, আমরা চাই, আমাদের মতাদর্শের মানুষ এই দেশে প্রবেশ করবে।
 
এদিকে ট্রাম্পের এই নিষেধাজ্ঞার নির্বাহী আদেশ দেয়ার পরদিন যুক্তরাষ্ট্রের অধিকাংশ অঙ্গরাজ্যের আদালতে এই নির্বাহী আদেশের ওপর স্থগিতাদেশ প্রদান করেন। সর্বশেষ ওয়াশিংটন ফেডারেল আদালত থেকেও ট্রাম্পের এই নির্বাহী আদেশের বিরুদ্ধে স্থগিতাদেশ প্রদান করেন। এর প্রেক্ষিতে শনিবার করা এক টুইট বার্তায় ট্রাম্প লেখেন, 'তথাকথিত বিচারকের' মন্তব্যে এটি। কিন্তু আমি এই নির্বাহী আদেশ প্রতিষ্ঠিত করবই।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close