শিরোনাম :

প্রচ্ছদ » আন্তর্জাতিক

বরখাস্ত করল ট্রাম্প প্রশাসন

রবি, ১২ মার্চ'২০১৭, ১১:১৫ অপরাহ্ন


বরখাস্ত করল ট্রাম্প প্রশাসন  
যুক্তরাষ্ট্রের বাণিজ্যিক নগরী নিউ ইয়র্কের ফেডারেল অ্যাটর্নি প্রীত ভারারাকে পদত্যাগ করতে বলেছিল ট্রাম্প প্রশাসন। কিন্তু তাতে রাজি না হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে বলে শনিবার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে নিজেই এই কথা জানিয়েছেন তিনি।
 
এক টুইটার বার্তায় প্রীত বলেন, ‘আমি পদত্যাগ করিনি। কিছুক্ষণ আগে আমাকে বরখাস্ত করা হয়েছে।’
 
এরআগে গত নভেম্বরে দেশটির নির্বাচনের পর প্রীতের সঙ্গে সাক্ষাতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাকে ওই পদে বহাল রাখার আশ্বাস দিয়েছিলেন।
 
যদিও পূর্ববর্তী প্রশাসনে নিয়োগ পাওয়া অ্যাটর্নিদের প্রায়ই পদত্যাগ করতে বলা হয়। তবে এবারের মতো এতো বিশাল সংখ্যায় অ্যাটর্নিদের পদত্যাগ করতে বলা হয়নি এর আগে।
 
টুইটার বার্তায় প্রীত আরো বলেন, ‘নিউ ইয়র্কের সাউথ ডিসট্রিক্ট আদালতে অ্যাটর্নি হওয়াটা আমার পেশাগত জীবনে সবচেয়ে বড় অর্জন।’
 
শনিবার নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল এরিক স্নাইডারম্যান এক বিবৃতিতে বলেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্পের আকস্মিক ও অব্যক্ত সিদ্ধান্তে ৪০ জনেরও বেশি মার্কিন অ্যাটর্নিকে সরিয়ে দেওয়ার কথা বলা হয়। অন্য অ্যাটর্নিদের মতো প্রীত ভারারাকেও চলতি সপ্তাহে বরখাস্ত করা হয়। তিনি সম্মানের সঙ্গে ওই পদে কর্মরত ছিলেন।’ 
 
তবে প্রীতের বরখাস্তের বিষয়ে তার দফতর ও মার্কিন বিচার বিভাগ এখন পর্যন্ত কোনো মন্তব্য করতে রাজি হয়নি বলে মার্কিন বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস- এপি জানিয়েছে।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close