শিরোনাম :

প্রচ্ছদ » জাতীয়

শিক্ষার্থীদের দাবি আদায়

বুধ, ২২ মার্চ'২০১৭, ১১:১৮ অপরাহ্ন


শিক্ষার্থীদের দাবি আদায়  
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টানা ১৯ ঘণ্টার আন্দোলনের পর তাদের দাবি মেনে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রবেশন প্রথা তুলে নিতে মঙ্গলবার সকাল ৯টা থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। সকাল ১০ টায় প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে শিক্ষার্থীরা। এতে সেখানেই  অবরুদ্ধ হয়ে পড়েন ভিসি, প্রো-ভিসিসহ শিক্ষক-কর্মকর্তারা। এ সময় প্রশাসন শিক্ষার্থীদের দাবির প্রতি কর্ণপাত না করে তাদের অনড় অবস্থানে থাকার কথা জানায়।
 
সারাদিন কোন সুরাহা না হওয়ায় রাত বাড়ার সঙ্গে সঙ্গে আন্দোলনরত কয়েক শত ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ঢুকে পড়ে সেখানেই ঘুমিয়ে পড়ে। এ সময় বেশ কয়েকজন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। অপরদিকে ছাত্ররা প্রশাসনিক ভবনের সামনে টায়ার জ্বালিয়ে ও স্লোগানের মাধ্যমে শান্তিপূর্ণ ভাবে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করে। রাত গভীর হওয়ার সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আনিসুজ্জামান আনিস ও সাধারণ সম্পাদক রায়হান আহমেদ রিমনের মধ্যস্থতায় একাধিক বৈঠক হলেও সমস্যার সমাধান হয় নি।
 
পরে শিক্ষার্থীদের আন্দোলন প্রকট আকার ধারণ করলে রাত সাড়ে ৩ টায় প্রশাসন প্রবেশন প্রথা তুলে নিয়ে নতুন নিয়ম চালু করতে ব্যবস্থা নেয়ার ঘোষণা দেয়। এ সময় শিক্ষার্থীরা বিজয় মিছিল সহকারে যার যার হলে ফিরে যায় পবিপ্রবির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মাহবুব রব্বানী আকন্দ বলেন, প্রবেশন প্রথা সময়োপযোগী নয় বলে এতে পরিবর্তন আনবে প্রশাসন।
 
এদিকে পবিপ্রবিতে চলমান  আন্দোলনে শিক্ষার্থীদের বিরুদ্ধে শিক্ষক লাঞ্ছিত করার অভিযোগ তুলে সংবাদ প্রকাশ করে কয়েকটি সংবাদ মাধ্যম। এ ধরণের বানোয়াট সংবাদ প্রকাশের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা। এ সময় তারা ক্যাম্পাসে হলুদ সাংবাদিকদের প্রতিহত করার ঘোষণা দেন।
 
অপরদিকে ক্যাম্পাসে কোন ধরনের শিক্ষক লাঞ্ছনার ঘটনা ঘটেনি বলে ইত্তেফাককে নিশ্চিত করেছেন পবিপ্রবির শিক্ষক সমিতির সভাপতি ও রেজিস্টার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামান্ত।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close