শিরোনাম :

প্রচ্ছদ » জাতীয়

মোটরসাইকেলে একজনের বেশি নয়

মঙ্গল, ০৪ এপ্রিল'২০১৭, ১১:০২ অপরাহ্ন


 মোটরসাইকেলে একজনের বেশি নয়  
পহেলা বৈশাখে মোটরসাইকেলে চালক ছাড়া আর কাউকে দেখতে পেলে আটকাবে পুলিশ। এছাড়া কাঁধে কিংবা হাতে কোনো ব্যাগ রাখা যাবে না। বিকেল ৫টার পর থেকে খোলা স্থানে কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না। কোনো ধরনের হামলার আশঙ্কা না থাকলেও নিরাপত্তার স্বার্থে এই সিদ্ধান্তগুলি নেয়া হয়েছে। 
 
সোমবার বিকালে সচিবালয়ে পহেলা বৈশাখ, ইসলামী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী ও আইপিইউ সম্মেলনের নিরাপত্তা বিষয়ক এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। বৈঠকে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), র‌্যাব ও আনসারের মহাপরিচালক, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে দুইজন সচিব এবং ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি উপস্থিত ছিলেন। 
 
স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, পহেলা বৈশাখ বাঙালির সার্বজনীন উৎসব। গত বছর সরকার এ দিনটি পালনের জন্য সরকারি চাকরিজীবীদের বোনাস দিয়েছে। ফলে দিনটি সমস্ত বাঙালির জন্য আনন্দের ও উৎসবের। এ কারণেই দিনটিকে আমরা নিরাপদ রাখতে চাই। এজন্য আমরা সভা ডেকেছিলাম। এদিন সারাদেশে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে চাই। তাই বিকাল ৫টার পর দেশের কোনো খোলা স্থানে কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না। এদিন মোটরসাইকেলে একজনের বেশি আরোহী থাকতে পারবে না।
 
তিনি আরো বলেন, পহেলা বৈশাখে রমনা বটমূল, টিএসসি, রবীন্দ্র সরোবর এলাকায় বিশেষ নিরাপত্তার আওতায় থাকবে। ইভটিজিং রোধে সিসি টিভি থাকবে, থাকবে সাদা পোশাকে পুলিশও। ওই দিন মঙ্গল শোভাযাত্রা শুরুতেই যারা অংশ নেবেন তারাই শেষ পর্যন্ত থাকবেন। মাঝখানে কেউ শোভাযাত্রায় প্রবেশ করতে পারবেন না। এছাড়া শোভাযাত্রায় ভুবুজেলা বাজানো যাবে না, ভয়ের সৃষ্টি করে এমন কোনো বিকট শব্দ করা যাবে না, ঢাবি এলাকায় অনুষ্ঠানসূচি পরিচালনার ক্ষেত্রে সবাই সরকারের নির্দেশ মেনে চলবে।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর আমন্ত্রণে মক্কা ও মদিনার দুইজন ইমাম আসবেন, তারা ইসলামী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তাদের নিরাপত্তা নিশ্চিত করেছি। এছাড়া আইপিইউ সম্মেলনের কারণে ৬/৭ এপ্রিল পর্যন্ত রাজধানীতে বিদেশি অতিথিরা থাকবেন। আর ৬ এপ্রিল বিভিন্ন এলাকা থেকে আলেমরা ঢাকায় আসবেন। তাই সড়ক ব্যস্ত থাকবে। ওই দিন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) যাতায়াতের নির্দেশনা দেবে। সেই মোতাবেক রাস্তা ব্যবহারের অনুরোধ করছি। 




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close