শিরোনাম :

প্রচ্ছদ » জাতীয়

সৌদিতে নারী নির্যাতনের বিতর্কের পরও যা করছেন সরকার

সোম, ১৮ মে'২০১৫, ৮:৪৪ অপরাহ্ন


সৌদিতে নারী নির্যাতনের বিতর্কের পরও যা করছেন সরকার  
মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে যেতে ইচ্ছুক নারী শ্রমিকদের নাম নিবন্ধনের আহ্বান জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।সোমবার দুপুরে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। আগামী ২৪ মে থেকে নিবন্ধন শুরু হয়ে চলবে ৩০ মে পর্যন্ত।

বিএমইটি সূত্র জানায়, দেশের ৪২টি জেলায় কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয় ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এ নিবন্ধন কর‍া হবে। নিববন্ধনের সঙ্গে সঙ্গে সরকার অনুমোদিত নিবন্ধিত রিক্রটিং এজেন্সির সমন্বয়ে কর্মীদের বাছাই করাও হবে।বিনা খরচে সৌদি আরবে নারী শ্রমিক পাঠাতে প্রথমবার নিবন্ধন শুরু করেও তেমন সাড়া পায়নি জেলা কর্মসংস্থান ও জনশক্তি ব্যুরো। দ্বিতীয়বারের মতো আবারও মহিলা শ্রমিকদের নিবন্ধন শুরু করতে যাচ্ছে এ সংস্থাটি। প্রথম দফায় সৌদি আরবে যাওয়ার জন্য সাড়ে ৩ হাজার নারী নিবন্ধিত হয়েছিলেন।  

নিবন্ধনের জন্য আগ্রহীদের ১২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, মেশিন রিডেবল পাসপোর্ট (যদি থাকে) অথবা জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ এবং নিজ এলাকার চেয়ারম্যান সনদপত্র সঙ্গে আনেত হবে। এছাড়া আগ্রহী নারীদের বয়স হতে হবে ২৫ থেকে ৪৫ এর মধ্যে।




এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close