শিরোনাম :

প্রচ্ছদ » বরিশাল

চরফ্যাশনে ট্রলারডুবি : ২৪ জেলে নিখোঁজ

বৃহঃ, ৩০ Jul'২০১৫, ৮:৫৩ অপরাহ্ন


চরফ্যাশনে ট্রলারডুবি : ২৪ জেলে নিখোঁজ  
নিজস্ব প্রতিনিধি : ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে ভোলার চরফ্যাশনে সাগর উপকূলে তিনটি মাছধরা ট্রলার ডুবে অন্তত ২৪ জেলে নিখোঁজ হয়েছে বলে জানা গেছে।

এছাড়া লালমোহন উপজেলায় গাছ চাপা পড়ে এক বৃদ্ধা নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল থেকে জেলায় থেমে থেমে মাঝারি ও ভারি বর্ষণ এবং দমকা বাতাসসহ ঝড় বয়ে যাচ্ছে।

চরফ্যাশনের কুকরিমুকরি পুলিশ ফাঁড়ির এসআই নূর মোহাম্মদ জানিয়েছেন, বুধবার রাতে কোনো সময় জেলেরা সাগরে নিখোঁজ হলেও উপকূলের বৈরী আবহাওয়ায় তাদের উদ্ধার অভিযান শুরু করা যায়নি।

তিনি বলেন, স্থানীয় মহিউদ্দিন মাঝির ট্রলারসহ কয়েকটি ট্রলার বুধবার বিকালে সাগরে মাছ ধরতে যায়। এর মধ্যে তিনটি ট্রলার ডুবে অন্তত ২৪ জেলে নিখোঁজ হয়েছেন বলে তারা খবর পেয়েছেন।

এসআই নূর মোহাম্মদ আরো জানান, “বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় জেলেদের উদ্ধারে অভিযান চালানো যাচ্ছে না। প্রকৃত কতজন জেলে নিখোঁজ রয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি।”

বেলা ১১টার দিকে ঝড়ে লালমোহন উপজেলায় গাছ চাপা পড়ে এক নারী নিহত হয়েছেন বলে ইউএনও জাকির হোসেন জানিয়েছেন।

নিহত মঞ্জুরা বিবি (৫৫) লালমোহন উপজেলায় চর উমেদ ইউনিয়নের চরকচুয়া গ্রামের বাসিন্দা।

এদিকে স্থানীয় প্রশাসন ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, ঘূর্ণিঝড়ের প্রভাবে ভোলা সংলগ্ন মেঘনা ও তেঁতুলিয়া নদীতে স্বাভাবিকের চেয়ে বেশি উচ্চতায় পানি প্রবাহিত হচ্ছে।

জেলার সাগর মোহনার চরফ্যাশন ও মনপুরার উপজেলার নিম্নাঞ্চল ৩/৪ ফুট পানির নিচে তলিয়ে গেছে।

ঘূর্ণিঝড় কোমেন মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়ে জেলা প্রশাসক মো. সেলিম রেজা বলেন, “জেলার দুর্গম ও বিচ্ছিন্ন চরের মানুষদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা হচ্ছে। পাশাপাশি ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনকে প্রস্তুত রাখা হচ্ছে।”



এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন

close